৩৬ বছর পর স্মৃতির টানে প্রিয় প্রাঙ্গণে পুনর্মিলনী অনুষ্ঠানে; এসএসসি ১৯৮৮ ব্যাচ

হালিম সৈকত, কুমিল্লা।।
শিক্ষাজীবন শেষ করে বেরিয়ে গেছেন ৩৬ বছর আগে। পড়াশোনার পাট চুকিয়ে তাঁদের কেউ দেশের বিভিন্ন জায়গায় বড় বড় দায়িত্ব পালন করছেন। কেউবা সংসারের হাল ধরেছেন। বয়সের ভারে ন্যূজ হয়ে গেছেন কেউ কেউ।
তবে তাঁরা সবাই স্মৃতির টানে সমবেত হয়েছিলেন প্রিয় প্রাঙ্গণে, মিলেছিলেন প্রাণের বন্ধনে।

বুধবার দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে পুনর্মিলনী অনুষ্ঠানে মেতেছিলেন কুমিল্লার তিতাস উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের এসএসসি ১৯৮৮ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা।

পুনর্মিলনীর আয়োজন করা হয় স্কুল অডিটোরিয়ামে। অনুষ্ঠানে মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের প্রাক্তন সহকারি শিক্ষক আঃ বাতেন ভূইয়ার সভাপতিত্বে ও এসএসসি ব্যাচ ১৯৮৮ পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক মোঃ শাহজাহান মাস্টারের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের ম্যানেজিং কমিটির সভাপতি ও তিতাস উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আলম সরকার, মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান চৌধুরী, লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বশির আহমেদ, খাদিজা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম, মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের সিনিয়র শিক্ষক আঃ হাই মোল্লা।

প্রাক্তণ ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি আল মামুন সরকার ছোটনের নেতৃত্বে ৮৮ ব্যাচের সকলকে ফুলেল শুভেচ্ছাচ্ছা জানানো হয়।

এসময় ৮৮ ব্যাচের বন্ধুরা বলেন, ‘আমরা স্কুলে ভাইবোন, স্বজনদের মতো সময় কাটিয়েছি। পুনর্মিলনীতে এসে দীর্ঘদিন পর ঘনিষ্ঠ বন্ধু, বান্ধবীর সঙ্গে দেখা হলো। মনে হচ্ছে, স্কুলের সেই সোনালি দিনগুলোতে ফিরে গেছি।

পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক মোঃ শাহজাহান মাস্টার বলেন, দীর্ঘ ৩৬ বছর পর যে ‘সেতুবন্ধন’ তৈরি হয়েছে তা যেন আমৃত্যু টিকে থাকে সেই চেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। তিনি আরও বলেন, সকলের সার্বিক সহযোগিতায় আজকের অনুষ্ঠানটির আয়োজন করা সম্ভব হয়েছে।

পুনর্মিলনী অনুষ্ঠানে দিনব্যাপী বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণা, গান, কবিতা আবৃত্তি ইত্যাদি। দুপুরে খাবারের আয়োজনের পাশাপাশি সকলকে উপহার দেয়া হয় টি শার্ট, কেপ ও স্মরণিকা ।

এসময় উপস্থিত ছিলেন, মোঃ আলমগীর হোসেন, আনোয়ার হোসেন, ফেরদৌসী বেগম, জামির আলী, আঃ মতিন, খিজির আহমেদ, মনির হোসেন, মোজাম্মেল, কাজল, শিল্পি রানী, ৷ আো মোঃ ইসমাইল, মনি আক্তার, ফুল মিয়া, নূর মোহাম্মদ, শাহ আলম প্রমূখ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page